1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

মায়ানমার থেকে অবৈধভাবে চোরাচালানকালে চকরিয়ায় বিজিবি’র হাতে ২৫টি গরু জব্দ: গাড়িসহ আটক -৫

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ৯২ জন দেখেছেন

বান্দরবান প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় মায়ানমার থেকে অবৈধভাবে চোরাচালানকালে গাড়িসহ ২৫টি গরু এবং ৫ জন কে আটক করেছে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১বিজিবি।

 

বান্দরবানের সীমান্ত উপজেলা আলীকদমের পাহাড়ি জনপদ হয়ে দীর্ঘদিন ধরে মায়ানমার থেকে চোরাই পথে পাচার হচ্ছিল গরু মহিষের চালান। এতে সরকার বিপুল টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হলেও কতিপয় পাচারকারী চক্র হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

 

বিষয়টি নজরে আসলে সর্বশেষ বৃহস্পতিবার সকালে চকরিয়া উপজেলার পাহাড়ি জনপদের ইউনিয়ন সুরাজপুর মানিকপুর ৫ নং ওয়ার্ডের পুরাতন বাজার এলাকার আঞ্চলিক সড়কে সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন নাইক্ষ্যংছড়ি ১১ব্যাটলিয়ন বিজিবি সদস্যরা। এসময় আলীকদম থেকে চকরিয়ার উদ্দেশ্যে আনা ২৫টি গরু ভর্তি পাঁচটি পিকআপ গাড়ি জব্দ  করেছে বিজিবি সদস্যরা । এসময় পাচারকারী চক্রের সদস্যরা পালিয়ে গেলেও বিজিবি ৫টি পিকআপ গাড়ির চালককে আটক করেছে।

 

এব্যাপারে মামলা দিচ্ছেন নাইক্ষংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি। মামলা পরবর্তী আদালতের নির্দেশক্রমে জব্দকৃত ২৫ গরু ও গাড়ির বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। চকরিয়া থানার (ওসি) তদন্ত মো আবদুল জব্বার বলেন। জব্দ করা ২৫টি গরু ও পাঁচটি পিকআপ গাড়ি এবং আটক ৫ গাড়ি  চালক থানা হেফাজতে রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......